1. admin@dailygomutipratidin.com : admin :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১১:০১ অপরাহ্ন
শিরোনাম :
কুমিল্লায় মাদকসহ মাদক কারবারি গ্রেপ্তার করেছে র‍্যাবের ১১ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে পুনরায় নির্বাচিত হলে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুররহমান মোস্তফা মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ সভা সদর দপ্তরের কনফারেন্স হলে অনুষ্ঠিত কুমিল্লায় স্বামীর নির্যাতনে স্ত্রী হত্যার বিচার দাবিতে মানববন্দন পীর যাত্রাপুর উত্তর পশ্চিমপাড়া মরহুম দুধু মিয়া জামে মসজিদ মাঠ প্রাঙ্গনে ওয়াজ ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়েছে কক্সবাজারের অনলাইনে লুডু খেলাকে কেন্দ্র করে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ কুমিল্লার জেলা বুড়িচং উপজেলার ফকির বাজার প্রাথমিক বিদ্যালয়ের  শিক্ষকের বিদায় সংবর্ধনা  শুক্রবার চট্টগ্রামে অধ্যাপক নূরুল ইসলাম হেলালী স্মারক বক্তৃতা বায়েজিদে নিষিদ্ধ অটোরিক্সা থেকে টোকেন বাণিজ্য চাঁদাবাজি করে লক্ষ লক্ষ টাকা কামিয়ে নিচ্ছে সামসু। চট্টগ্রামে বিপুল পরিমাণ মাদক ও গাড়ি সহ মাদককারবারী আটক করেছে র‌্যাব-৭,

এমপি পদে আসছে মনিরুল হক সাক্কু।

  • আপডেট সময় : শনিবার, ১৮ জুন, ২০২২
  • ৪১ বার পঠিত

 

মোহাম্মদ জুবাইর।

কুমিল্লা সদর আসন থেকে এমপি পদে লড়বেন কুমিল্লার মনিরুল হক সাক্কু কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আরফানুল হক রিফাতের কাছে ৩৪৩ ভোটে পরাজিত হয়েছেন মনিরুল হক সাক্কু। এখন থেকে তিনি জাতীয় সংসদ নির্বাচনে এমপি পদে অংশগ্রহণের প্রস্তুতি নিচ্ছেন বলে গণমাধ্যমকে জানান। (১৭ জুন ২০২২) রাতে মনিরুল হক সাক্কু সাংবাদিকরা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কুমিল্লা সিটি করপোরেশনে মেয়র নির্বাচিত হয়েও চেয়ারে বসতে পারলাম না। পরিকল্পিতভাবে আমাকে হারানো হয়েছে। এবার সিটি নির্বাচনে আমার অংশ নেওয়ার ইচ্ছে ছিল না। ভক্তদের অনুরোধে নির্বাচনে অংশ নিয়েছি। আগামীতে আর কখনো কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেবো না। এখন থেকে কুমিল্লা-৬ (আদর্শ সদর) থেকে জাতীয় সংসদ নির্বাচনে এমপি পদে অংশ নেওয়ার প্রস্তুতি নিচ্ছি।

তিনি আরো বলেন, মাঠ গোছানোর পরিকল্পনা করছি। সপ্তাহে ৫ দিন করে মাঠে কাজ করবো। কোরবানীর ঈদের পর থেকে পুরোদমে মাঠে সক্রিয় থাকবো।

আপনি দলে ফিরে যাবেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মনিরুল হক সাক্কু বলেন, দল যদি আমাকে চায় অবশ্যই ফিরে যাব। না হয় স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাতীয় নির্বাচনে আদর্শ সদর উপজেলা থেকে অংশ নেবো। দল থেকে নির্বাচনে অংশ নিতে হবে এটা বাধ্যতামূলক নয়।

সিটি নির্বাচনের ফল পাল্টে দেওয়ার অভিযোগ করে মনিরুল হক সাক্কু বলেন, আমরা সব কেন্দ্রের ফলাফল আবারও পর্যবেক্ষণ করে দেখছি। আদালত খুললে রোববারের পর যেকোনো দিন এ বিষয়ে আইনি পদক্ষেপ গ্রহণ করব।

১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাতের কাছে ৩৪৩ ভোটে পরাজিত হন স্বতন্ত্র মেয়র প্রার্থী ও দুই বারের মেয়র মনিরুল হক সাক্কু। ১০১টি কেন্দ্রের ফলাফল ঘোষণার পর দুই পক্ষই জয়ী মিছিল নিয়ে শিল্পকলা একাডেমীতে এসেন।এরপরই ঘোষণাকেন্দ্রে শুরু হয় হট্টগোল।

৪৫ মিনিট পর রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বেসরকারিভাবে আরফানুল হক রিফাতকে মেয়র হিসেবে ঘোষণা করেন। ঘোষিত ১০৫ কেন্দ্রের ফলাফলে দেখা যায় আরফানুল হক রিফাত পেয়েছেন ৫০ হাজার ৩১০ ভোট আর মনিরুল হক সাক্কু পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ ভোট। ঘোষণার পর পরই গণমাধ্যমের কাছে ফলাফল প্রত্যাখ্যান করেন সাক্কু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর