1. admin@dailygomutipratidin.com : admin :
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:৩২ অপরাহ্ন
শিরোনাম :
সিলেটের খাদিম পাড়ায় বেপরোয়া ভুমি দস্যু সরকারি জমি বেচাকেনা রমরমা ব্যবসা , আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় দোয়া মাহফিল অনুঠিত চট্টগ্রামে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। চট্টগ্রামের বহুল আলোচিত কর্নফূলী টার্নেলের সমাপ্তির ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেনাপোল আমড়াখালী এলাকায় ৯ টি স্বর্ণের বার উদ্ধার জঙ্গল সলিমপু’রে চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি মোঃ ওসমান গনি। আবারও সড়ক দূর্ঘটনায় জ্বরেগেল একটি তাজা প্রান। কুমিল্লায় বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত। কুমিল্লা বিভাগীয় সমাবেশের মাঠ পর্যবেক্ষণ করলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কুমিল্লায় খালি মাঠদিয়ে দিলাম অশান্তী করবেন না, বললেন এম পি বাহার

কুমিল্লায় মাদক ও ভেজাল খাদ্য পরিবেশনের নির্মুলে উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা সরকারি প্রশাসনের গর্ব

  • আপডেট সময় : শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২
  • ২৪ বার পঠিত

গোমতী প্রতিদিন ডেক্স :

সাধারণত সমাজ ও আইন নিষিদ্ধ দন্ডনীয় কাজকে অপরাধ বলে।কোন বিষয় নয় সমাজ ও পারিপার্শ্বিক কারনে মানুষ অপরাধী হয়ে উঠে রাষ্ট্রের সরকারকে কতিপয় রোধের কাদে নিতে।

ঠিক তেমনি নিরলস ভাবে অপরাধ নির্মূলে ব্রাহ্মণ পাড়া উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদেরকে নিয়ে মতবিনিময়ে বলেন মাদক নিমূল, ইভটিজিং,বাল্যবিবাহ, কিশোরদের বেপরোয়া চলা ফেরাদিকে নজর ধারি করতে ও সকলের সহযোগীতা কামনা করেন।

শান্তিপ্রিয় মানুষগুলো অনেক সময় অপরাধীর কাজে জিম্মি হয়ে পরে,ব্রাহ্মণ পাড়া উপজেলায়
মাদকাসক্তি,সন্ত্রাস, দূর্নীতি, কিশোর অপরাধ ছড়িয়ে না পড়ার জন্য ইউএনও সোহেল রানা সর্বদাই সচেতনতার সহিত অভিযান সহ অপরাধ নির্মূলের জন্য ব্যাপকভাবে চালিয়ে যাচ্ছেন। তাই তিনি ব্রাহ্মণ পাড়া উপজেলাবাসির নিকট প্রিয় একটি মূখ তিনি সোহেল রানা।

উপজেলা প্রশাসনের মাদকবিরোধী টাস্কফোর্স অভিযানে মাদকসহ ধরা পড়ার পর জি-আর মামলা ১৬৪/২২ বিজ্ঞ আদালতে গৃহীত হওয়ায় এবং উপজেলা নির্বাহী অফিসার, ব্রাহ্মণপাড়া ও জেলা প্রশাসক, কুমিল্লার সুপারিশের ভিত্তিতে স্থানীয় সরকার বিভাগ গত ২৫ সেপ্টেম্বর ২০২২ তারিখের ৪৬.০০.১৯০০.০১৭.২৭.০০৩.১৫-৬৩৯ স্মারকে ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড সাধারণ সদস্য জনাব মোঃ মিঠু মিয়াকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করেছে।

সরকার মনে করেছে, একজন জনপ্রতিনিধির এ ধরণের অপরাধমূলক কার্যক্রমের সাথে সংশ্লিষ্টতা ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী।

সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছে এবং মাদকের সাথে সংশ্লিষ্ট সবার বিরুদ্ধেই সরকারের এই জিরো টলারেন্স নীতির প্রতিফলন দেখাতে উপজেলা প্রশাসন বদ্ধপরিকর।

চান্দলায় মাদকবিরোধী টাস্কফোর্স অভিযানে ২ মাদকসেবীর কারাদন্ড

আজ ২২ সেপ্টেম্বর ২০২২ তারিখ বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে মাদকবিরোধী টাস্কফোর্স অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন।

এসময় চান্দলার রামচন্দ্রপুর এলাকার কুখ্যাত মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী লোকমান হোসেনের বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের খবর পেয়ে লোকমান হোসেন বাড়ি ছেড়ে পালিয়ে যায়। উল্লেখ্য, লোকমান হোসেনের নেতৃত্বে একদল সন্ত্রাসী এলাকায় মাদক ব্যবসা, জুয়া, চুরি ও ছিনতাই চালাচ্ছে বলে এলাকাবাসী অভিযোগ করেন। লোকমানের বিরুদ্ধে ব্রাহ্মণপাড়া থানায় খুন, ধর্ষন, ডাকাতি ও মাদক মামলাসহ ৭টি মামলা রয়েছে।

এছাড়াও, অভিযান পরিচালনা করা হয় তাল্লুকপাড়ার চিহ্নিত মাদক ব্যবসায়ী মোশাররফ হোসেনের বাড়িতে। এসময় মাদকের আসর থেকে ইয়াবা খাওয়া অবস্থায় জিয়ন খান (৩২) নামে এক ব্যক্তিকে ইয়াবা সেবনের সরঞ্জামাদিসহ আটক করা হয়। অভিযানের খবর পেয়ে মোশাররফ হোসেন জানালা দিয়ে পালিয়ে যান। আটক জিয়ন খানকে ৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেন সহকারী কমিশনার (ভূমি)।

অভিযান পরিচালনা করা হয় রামচন্দ্রপুর পূর্ব পাড়ার মাদক ব্যবসায়ী শরীফ ও আক্তারের বাড়িতে। এসময় গাঁজা সেবনের অপরাধে ফজলে রাব্বি (২৩) নামে এক ব্যক্তিকে ৩ (তিন) মাসের কারাদন্ডে দন্ডিত করেন সহকারী কমিশনার (ভূমি)।

অভিযানে সহকারী কমিশনার (ভূমি), ব্রাহ্মণপাড়া থানা পুলিশ ও বিজিবির সদস্যরা উপস্থিত ছিলেন।

ব্রাহ্মণপাড়ায় ছয় রেস্টুরেন্টকে মোবাইল কোর্টে মোট ৮০,০০০ টাকা অর্থদন্ড

আজ ২৯ সেপ্টেম্বর, ২০২২ তারিখ বৃহস্পতিবার ব্রাহ্মণপাড়া বাজারে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে উপজেলা নির্বাহী অফিসার।

এসময় রাসেল হোটেলের স্বত্তাধিকারী জনাব মোঃ আলী আশ্রাফ (৫৫) কে অস্বাস্থ্যকর পরিবেশে রান্না করা খাবার রাখা, বি এস টি আই এর অনুমোদন ব্যতিরেকে ও প্যাকেজিং এর নিয়ম কানুন লংঘন করে দই বিক্রি করা, ফ্রিজে কাচা খাবার ও রান্না করা খাবার একসাথে রাখার জন্য ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার সংরক্ষণের অপরাধে ১০,০০০/- টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়।

এছাড়া, কোক এর মূল্য নির্ধারিত ১৫ টাকার স্থলে ২০ টাকায় বিক্রি করায় ও অনুমোদনহীন দই বিক্রি করার অপরাধে ইত্যাদি রেস্টুরেন্টের স্বত্তাধিকারী মোঃ সোহেল (২৮) কে ১০০০০/- টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়।

এরপর, অনুমোদনহীন ও প্যাকেজবিহীন দই ও মিষ্টি বিক্রি করার অপরাধে হোটেল প্রতিদিনের স্বত্তাধিকারী মোঃ ছাব্বির হোসেন (২২), এশিয়ান সুইটস এর স্বত্তাধিকারী মামুন আহাম্মদ (২৬) প্রত্যেককে ১০,০০০/- টাকা করে মোট ২০,০০০/- টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়। একই অপরাধে বিসমিল্লাহ মাতৃভান্ডার এর রুবেল (৩৪) ও মাতৃভান্ডার মিষ্টান্ন ভান্ডার এর স্বত্তাধীকারী নান্টু চন্দ্র দাস (৪৩) প্রত্যেককে ২০,০০০/- টাকা করে মোট ৪০,০০০ টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়।

অভিযানে স্যানিটারি ইন্সপেক্টর উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Daily Gomuti Pratidin
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!