1. admin@dailygomutipratidin.com : admin :
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের কোটা দাবি আন্দোলনের কারণে জনজীবন বিপন্ন

  • প্রকাশের সময় : বুধবার, ১০ জুলাই, ২০২৪
  • ১২ বার পঠিত

কুমিল্লা জেলা প্রতিনিধি :

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ২০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে বিভিন্ন পরিবহনের যাত্রী-চালকরা।

বুধবার (১০ জুলাই) বেলা ১০,৩০ মিনিট থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মহাসড়কের কুমিল্লার কোটবাড়ী এলাকায় টানা সাড়ে ৪ ঘণ্টা সড়ক অবরোধ করেন। এতে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলা থেকে বুড়িচংয়ের নিমসার পর্যন্ত যানজটের সৃষ্টি হয়।

শাহীন নামের এশিয়া পরিবহনের এক যাত্রী কে বলেন, ঢাকা থেকে কুমিল্লায় আসর পথে বুড়িচংয়ের নিমসার এলাকায় বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত টানা এক ঘণ্টা যানজটের মধ্যে ছিলাম। পরে থেমে থেমে কোটবাড়ি এলাকায় আসতে এক ঘণ্টা সময় লেগেছে।

সড়কের আটকে থাকা অ্যাম্বুলেন্স জরুরী রোগীর ছেলে আ: আহাদ বলেন, ফেনী থেকে রোগী নিয়ে ঢাকা মেডিকেলে রওয়ানা হয়েছি। সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজারের পর যানজটের কবলে পড়ি। এতে রোগী এবং সঙ্গে থাকা স্বজনরা পড়েন বিপাকে। বিশেষ করে প্রাকৃতিক ডাকে সাড়া দিতে অনেক নারীদের নিয়ে বিড়ম্বনায় পড়তে হয়। এভাবে চলতে থাকলে সড়কে চলাচল করা মুশকিল হয়ে যাবে।

মহাসড়কে ২০ কিলোমিটার যানজট স্টারলাইন পরিবহনের যাত্রী বোরহান উদ্দিন বলেন, বেলা সোয়া ১১টায় অবরোধে কারণে কুমিল্লা সদর দক্ষিণের বেলতলী এলাকায় আটকা পড়েছি। শুনেছি শিক্ষার্থীরা সাড়ে ৩টার দিকে অবরোধ ছেড়েছে। কিন্তু এতেও লাভ হয়নি। এরপর মুখোমুখি হতে হয় তীব্র যানজটের।
এবিষয়ে ময়নামতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল বাহার মজুমদার জাগো নিউজকে বলেন, বেলা ১১টা থেকে কোটবাড়ি এলাকায় কুবি শিক্ষার্থীদের সড়ক অবরোধের কারণে মহাসড়কে দুই পাশেই নিমসার পর্যন্ত যানজট সৃষ্টি হয়। বর্তমানে চট্টগ্রাম মুখি লেন স্বাভাবিক রয়েছে তবে ঢাকা মুখি লেন স্বাভাবিক করতে সদর দক্ষিণ থেকে নিমসার পর্যন্ত বিভিন্ন পয়েন্টে হাইওয়ে পুলিশ একাধিক টিমে কাজ করছে বলে তিনি দাবী করেন।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক গোমতী প্রতিদিন
Theme Customized By Shakil IT Park