1. admin@dailygomutipratidin.com : admin :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৫:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
কুমিল্লায় মাদকসহ মাদক কারবারি গ্রেপ্তার করেছে র‍্যাবের ১১ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে পুনরায় নির্বাচিত হলে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুররহমান মোস্তফা মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ সভা সদর দপ্তরের কনফারেন্স হলে অনুষ্ঠিত কুমিল্লায় স্বামীর নির্যাতনে স্ত্রী হত্যার বিচার দাবিতে মানববন্দন পীর যাত্রাপুর উত্তর পশ্চিমপাড়া মরহুম দুধু মিয়া জামে মসজিদ মাঠ প্রাঙ্গনে ওয়াজ ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়েছে কক্সবাজারের অনলাইনে লুডু খেলাকে কেন্দ্র করে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ কুমিল্লার জেলা বুড়িচং উপজেলার ফকির বাজার প্রাথমিক বিদ্যালয়ের  শিক্ষকের বিদায় সংবর্ধনা  শুক্রবার চট্টগ্রামে অধ্যাপক নূরুল ইসলাম হেলালী স্মারক বক্তৃতা বায়েজিদে নিষিদ্ধ অটোরিক্সা থেকে টোকেন বাণিজ্য চাঁদাবাজি করে লক্ষ লক্ষ টাকা কামিয়ে নিচ্ছে সামসু। চট্টগ্রামে বিপুল পরিমাণ মাদক ও গাড়ি সহ মাদককারবারী আটক করেছে র‌্যাব-৭,

কুসিক নির্বাচনে সিসিটিভি ভাড়া নিতে চায় নির্বাচন কমিশন (ইসি)।

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
  • ৩১ বার পঠিত

গোমতী ডেক্স:

কুসিক নির্বাচনে সিসিটিভি ভাড়া নিতে চায় নির্বাচন কমিশন (ইসি)। এজন্য দরপত্র আহ্বান করেছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব খোরশেদ আলমের সই করা দরপত্রটি মঙ্গলবার (১৭ মে) ইসির ওয়েবসাইটে আপলোড করা হয়।

দরপত্রে প্রতিটি ভোটকেন্দ্র ও ভোটকক্ষে ভাড়ার ভিত্তিতে ৮৫০টি সিসিটিভি ক্যামেরা স্থাপন ও মনিটরিং ব্যবস্থাপনার কথা বলা হয়েছে। ওপেন টেন্ডার ম্যাথড বা ওটিএম পদ্ধতিতে সিসিটিভি ক্যামেরা স্থাপনের খরচ সরকারি কোষাগার থেকে মেটানো হবে।

বুধবার থেকে দরপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে। দরপত্র বিক্রির শেষ সময় ৩০ মে। ৩১ মে সকাল ১১টা হচ্ছে টেন্ডার জমা (ক্লোজিং) দেওয়ার শেষ সময়। একই দিন বেলা ১২টায় এটি খোলা (ওপেন) হবে। আগারগাঁওয়ের নির্বাচন ভবন থেকে দরপত্র সংগ্রহ এবং একই দপ্তরে তা জমা দিতে হবে।

দরপত্রের প্যাকেজে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের সব কেন্দ্র ও ভোটকক্ষে ভাড়ার ভিত্তিতে সিসিটিভি ক্যামেরা ও মনিটরিং সেন্টার স্থাপনের কথা বলা হয়েছে। এতে ৮৫০টি সিটিটিভি ও মনিটরিং সেন্টার স্থাপনের কথা বলা হয়েছে।

এর আগে নির্বাচন কমিশনার মো. আলমগীর গণমাধ্যমকে কুমিল্লা সিটি নির্বাচনে সিটিটিভি স্থাপনের কথা জানিয়েছেন। তিনি বলেছেন, প্রতিটি ভোটকক্ষে একটি করে এবং প্রতিটি ভোটকেন্দ্রের বাইরে একটি করে সিসিটিভি স্থাপন করা হয়।

কুমিল্লা সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের ১০৫টি ভোটকেন্দ্রের মোট ভোট কক্ষ থাকছে ৬৪০টি। এ হিসেবে সব কেন্দ্র ও কক্ষের জন্য ৭৪৫টি সিসিটিভি দরকার পড়বে। এর বাইরে নির্বাচনের ফলাফল প্রকাশের কেন্দ্রসহ আর কিছু জায়গায় সিটিটিভি স্থাপন করা হবে বলে বলে ইসি সূত্রে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর