1. admin@dailygomutipratidin.com : admin :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৬:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কুমিল্লায় মাদকসহ মাদক কারবারি গ্রেপ্তার করেছে র‍্যাবের ১১ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে পুনরায় নির্বাচিত হলে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুররহমান মোস্তফা মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ সভা সদর দপ্তরের কনফারেন্স হলে অনুষ্ঠিত কুমিল্লায় স্বামীর নির্যাতনে স্ত্রী হত্যার বিচার দাবিতে মানববন্দন পীর যাত্রাপুর উত্তর পশ্চিমপাড়া মরহুম দুধু মিয়া জামে মসজিদ মাঠ প্রাঙ্গনে ওয়াজ ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়েছে কক্সবাজারের অনলাইনে লুডু খেলাকে কেন্দ্র করে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ কুমিল্লার জেলা বুড়িচং উপজেলার ফকির বাজার প্রাথমিক বিদ্যালয়ের  শিক্ষকের বিদায় সংবর্ধনা  শুক্রবার চট্টগ্রামে অধ্যাপক নূরুল ইসলাম হেলালী স্মারক বক্তৃতা বায়েজিদে নিষিদ্ধ অটোরিক্সা থেকে টোকেন বাণিজ্য চাঁদাবাজি করে লক্ষ লক্ষ টাকা কামিয়ে নিচ্ছে সামসু। চট্টগ্রামে বিপুল পরিমাণ মাদক ও গাড়ি সহ মাদককারবারী আটক করেছে র‌্যাব-৭,

কোথায় পরিবেশ কোথায় প্রশাসন।

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৪ মে, ২০২২
  • ৩৩ বার পঠিত

 

গোমতী প্রতিদিন  ডেক্স:

সরকারি ভুমি দখল করে স্থায়ী ভাবে একাধিক দোকান ঘর নির্মাণ।

কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলায় সরকারি খাল দখল করে পাকা দোকান ঘর নির্মাণ করছেন স্থানীয় এক প্রবাসী এরশাদ মিয়া পিতা ফিরোজ মিয়া।

উপজেলার ৩নং গোপালনগর ইউনিয়নের পশ্চিম গোপাল নগর গ্রামের আমিন উল্লা হাজী বাড়ির সামনে সরকারি খালে দখল করে ক্ষমতার দাপটে আরসিসি পিলার দিয়ে একটি দোকান ঘর নির্মাণ করা হচ্ছে।ইতোমধ্যেই কাজ প্রায় ৮০ভাগ শেষ হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, দোকান ঘরটি নির্মিত হলে বর্ষাকালে এলাকার পানি নিষ্কাশন ব্যহত হবে। এবং বসবাসরত জনসাধারণের বিঘ্নতা সৃষ্টি হবে তার একটাই কারণ বর্ষা আসলে এমনিতেই রাস্তাঘাট জলাবদ্ধতা সৃষ্টি হয় অন্যদিকে ক্ষমতার অপব্যবহার করে ক্ষমতার দাপট দেখিয়ে সরকারি খাল দখল করে নিয়েছে কিছু অসাধু ব্যবসায়ী দোকানিরা।

নাম প্রকাশে অনিচ্ছুক গোপালনগর গ্রামের একাধিক ব্যক্তি জানান, দেবিদ্বার উপজেলার গোপাল নগর পুরো এলাকা জুড়ে এই খালটি পানি নিষ্কাশনের একমাত্র পথ এভাবে বন্ধ হয়ে গেলে চরম দূরভোগে পরবে এলাকাবাসি শুধু তাই নয় পরিবেশ দুষন হবে বলে স্থানীয়রা অভিযোগ করেন।

এবং তার পাশে আরেকটি সরকারি খালের উপর ক্ষমতার দাপটে আরসিসি পিলার দিয়ে নবীর হোসেন পিতা-আবদু সালাম নামে একজন দোকান ঘর নির্মাণ করে দোকানটি বর্তমানে চলমান। তিনি স্থানীয়ভাবে খুবই প্রভাবশালী হওয়ায় এলাকাবাসী তাকে কিছু বলতে সাহস পাচ্ছেন না। এবং বর্তমান চলমান দোকানটিতে প্রতিনিয়ত কিশোর গ্যাং মাদক কারবারীদের আড্ডা, ব্যাঘাত সৃষ্টি হচ্ছে, স্কুল কলেজে যাওয়া শিক্ষার্থীদের, এই দোকানে বসেই ইটিজেন করা হচ্ছে একাধিক অভিযোগ এলাকাবাসীর।

তাদের অভিযোগ, খাল দখল করে এটি নির্মাণ করার ফলে বর্ষাকালে পানি নিষ্কাশনে ব্যাঘাত ঘটবে।

দেবিদ্বার উপজেলা ৩নং রসুলপুর ইউনিয়নের পরিষদের ১নং ওয়াডের সদস্য মো:বাদল বলেন, ‘সরকারি খালে অবৈধভাবে আরসিসি পিলার দিয়ে দোকান ঘরটি নির্মাণ করার সময় আমি বাধা দিয়েছি। কিন্তু বাধাকে অতিক্রম করেই দোকান নির্মাণ করছেন।

৩নংরসুলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ জাহানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ‘বিষয়টি আমার জানা কিন্তু তাদেরকে আমি বলেছি কোন প্রকার অন্যায় কাজে আমি নেই তাহার ও দাবী যেন দোকান নির্মাণ কাজ করে না পারে সেই ব্যবস্থা যেন ভুমি অধিদপ্তর নেন।এবং আমি ও এই বিষয়ে আইনগত ব্যবস্থা নেব।

অভিযুক্ত এরশাদ সরকার দেশে না থাকায় তার সহধর্মিণীর সাথে মোটো ফোনে যোগাযোগ করলে তিনি অপরাধ বিচিত্রাকে বলেন আসলে আমি মনে করিনি এত কিছু হবে তিনি তার এই কাজটি ভুল হয়েছে বলে শিকার করেন এবং তিনি অপরাধ বিচিত্রাকে সংবাদ প্রচার না করার জন্য অনুরোধ করেন। সংবাদ প্রকাশ না করলে কিছু মাসুরা দেওয়া চেষ্টা করেন।

এত কিছুর পেছনে অত্র এলাকার কিছু অসামাজিক বুদ্ধিজিবী কাজ করে

দেবিদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইব্রাহিম খলিল বলেন, বিষয়টি আমার জানা আমি তিন তিনবার সরজমিনে ঘটনা স্থলে গিয়ে ও কোন প্রকার কাজ বন্ধ করতে পারিনি তাই আমি আমার জেলা অফিসারের বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর