1. admin@dailygomutipratidin.com : admin :
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

গোলাপগঞ্জে ক্রিকেট খেলার তুচ্ছ ঘটনা ও জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জেরে মামলা-হামলা ইউপি সদস্যের বিরুদ্ধে অপপ্রচার

  • প্রকাশের সময় : বুধবার, ৩ জুলাই, ২০২৪
  • ১০ বার পঠিত

মঈন উদ্দিন-সিলেট, প্রতিনিধি:

সিলেটের গোলাপগঞ্জে ছেলেদের ক্রিকেট খেলার তুচ্ছ ঘটনা ও জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের উপর হত্যার উদ্দেশ্য হামলার ঘটনা ঘটেছে। এসময় হামলাকারীদের আঘাতে তানজিদ আহমদ অজ্ঞান হয়ে মাঠিতে লুটিয়ে পরলে আহত মুমূর্ষ তানজীদের কাছে থাকা নগদ ৪লক্ষ ৪৫ হাজার ৩শত টাকা ছিনিয়ে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এব্যপারে ৩০ জুন সোমবার ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৫/৬ জনকে বিবাদী করে সিলেট আমলী আদালত-২ একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং গোলাপগঞ্জ সি আর-২১৮/২৪ইং।

মামলা সুত্রে জানা যায় গত ২৭জুন প্রতিদিনের মতো দুপুর আনুমানিক ১২ঘটিকার সময় গোলাপগঞ্জ থেকে বাড়িতে যাওয়ার পথে থানার বৈঠিকর বাজার থেকে রিক্সা যোগে নিজ বাড়ীতে যাওয়ার পথে গ্রামের মাঝামাঝি পৌছা মাত্র পূর্ব হইতে ওৎপেতে থাকা আসামীগণ দা, রুল,লাঠি, রড নিয়া বিবাদীকে হত্যা করার উদ্দেশ্য অতর্কিত হামলা চালায়। হামলাকারীদের হাত থেকে বাঁচতে বাদীকে বহনকারী রিক্সার চালক এমদাদ আহমদ প্রাণ ভয়ে পালিয়ে যায়। এসময় হামলার শিকার বাদী নিজেকে রক্ষা করতে প্রাণপন চেষ্টা করেও ব্যর্থ হন। ফলে বিবাদীরা তাকে ঘিরে ফেলে। এ সময় বিবাদী আতাউর রহমান জুয়েল তার হাতে থাকা ধারালো দা দিয়ে বাদীকে হত্যার উদ্দেশ্য মাথায় আঘাত করিয়া মারাত্মক রক্তাক্ত জখম করে। বিবাদী দুদু আহমদ তার হাতে থাকা লোহার রড দিয়া বাদীর মাথা
লক্ষ্য করিয়া আঘাত করিলে লক্ষ্য ভ্রষ্ট হয়ে হাতের উপর লেগে মারাত্মক জখম হয়। বিবাদী তানিম আহমদ ও বাদশা আহমদ তাহাদের হাতে থাকা রুল দিয়ে বাদীর পেঠে, বুকে, পিঠে অনবরত আঘাত করিলে বাদী অজ্ঞান হয়ে মাঠিতে লুটিয়ে পরে যায়। তখন বিবাদী আতাউর রহমান জুয়েল বাদীর সাথে থাকা নগদ ৪লক্ষ ৪৫ হাজার ৩শত টাকা ছিনিয়ে নিয়ে যায়। অন্যান্য বিবাদীগণ তাহাদের হাতে থাকা বাঁশের লাঠি দিয়ে বাদীর শরীরের বিভিন্ন স্থানে আঘাত করিয়া লিলাফুলা জখম করে। এসময় রিক্সা চালক ও আহত বাদী সুর চিৎকার করিলে আশপাশের লোকজনসহ স্বাক্ষীগণ এগিয়ে আসলে বিবাদীরা ঘটনাস্থল ত্যাগ করে চলে যায়। পরে স্বাক্ষীগণ বাদীকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বাদীর খারাপ অবস্থা দেখে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। চিকিৎসা শেষে ৩০ জুন বাদী সিলেট আমলী আদালতে বিবাদীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় বিবাদীগণ হলেন- (১) আতাউর রহমান জুয়েল (২৮), পিতা-মৃত রচন আলী, (২) বাদশা আহমদ (৩০), পিতা-মৃত ফরি মিয়া, (৩) দুদু আহমদ (৩৬), পিতা- ইছবর আলী, (৪) তানিম আহমদ (২৪), পিতা-মৃত রচন আলী, (৫) রাবেল আহমদ (২২), পিতা- লই আলী, (৬) শিলু আহমদ (২৮), পিতা- ইছবর আলী, (৭) লায়েক আহমদ (৩২), পিতা- শিরন আলী, (৮) লই মিয়া (৪৫), (৯) ইছবর আলী(৪৭), উভয় পিতা-মৃত চিকন আলী, (১০) সেলিম আহমদ (৪৪), পিতা- শিরন আলী, এবং (১১) সোহেল আহমদ (২৪), পিতা-মৃত রচন আলী, সবসাং- ফুলবাড়ী, থানা- গোলাপগঞ্জ, জেলা-সিলেট।

খোঁজ নিয়ে জানা যায় গত জুন মাসের মাঝামাঝি সময়ে ছেলেদের ক্রিকেট খেলা নিয়ে দু’পক্ষের মধ্যে ঝগড়াঝাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। বিষয়টি খেলার মাঠে উপস্থিত যারা ছিলেন এবং দুপক্ষের মুরব্বিরা নিষ্পত্তি করে দেন। এর পর গত ২০ জুন বিকাল আনুমানিক ৩টা থেকে ৪ টার মধ্যে প্রতিপক্ষ তাদের বাড়ী থেকে প্রায় ১ কিলোমিটার দূরে গিয়ে তানজিদের বাড়ীর সামনের রাস্তায় তাদের বাড়ীর লোকদের উপর দেশীয় অস্রেসস্রে সজ্জিত হয়ে হামলা চালায়। হামলা আটকাতে গেলে একজন মহিলাকে মাথা ও তলপেটে লাতি কিল-ঘুষি মেরে মারাত্বক জখম করে। এসময় তানজিদের বাড়ীর লোকেরাও পাল্টা হামলা চালায়।
হামলাকারী জুয়েল প্রতিরোধকারীদের আঘাতে মাথায় আঘাত পান। শোর চিৎকার শোনে আশ- পাশের লোকজন এগিয়ে এসে দুপক্ষকে থামিয়ে দেয় এবং আঘাত প্রাপ্তদের গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য পাঠান। বিষয়টি ফোনের মাধ্যমে জানতে পেরে স্থানীয় ফুলবাড়ী ইউপির ৯ নং ওয়ার্ড সদস্য আহত জুয়েলকে দেখতে হাসপাতালে ছুটেযান। জুয়েল গুরতর আঘাত না হলেও তাহার স্বজনরা সেখানে চিকিৎসা না করিয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

এদিকে স্থানীয় জনপ্রতিনিধি ফুলবাড়ী ইউপির ৯নং ওয়াড সদস্য আজমল হোসেন মনি পরাজিত ইউপি চেয়ারম্যান প্রার্থী এমরান হোসেনসহ ৩০/৪০ জন সালিশ ব্যক্তিত্ব নিয়ে আহত জুয়েলের বাড়ীতে গিয়ে সমাধানের চেষ্টা করেন। ইউপি সদস্য সবার সামনে বলেন আমার ছেলে ও বাতিজারা যেহেতু ঘটনায় জড়িত তাই আপনারা উপযুক্ত বিচার পাবেন। তখন জুয়েলের গার্জিয়ানরা বলেন ঠিক আছে আপনারা আমার বাড়ী আসছেন জুয়েল হাসপাতাল থেকে আসার পর আমরা বসে সালিশের মাধ্যমে সমাধান করার আশ্বাস দেন। পরদিন ২১ জুন ইউপি সদস্য জুয়েলকে দেখতে ওসমানী হাসপাতালে গিয়ে তাহার চিকিৎসার খোঁজ খবর নেন। এসময় তিনি চিকিৎসা খরচ বহন করতে চাইলেও তারা রাজি হয়নি, বিষয়টি সালিশকারীদের অবগত করেন।

পরে আবার ২৩ জুন ইউপি সদস্য জুয়েলকে দেখতে ওসমানী হাসপাতালে গেলে দেখেন তাহাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে এই বিষয়টিও বিচারকদের অবগত করেন। রাতে বাড়ি ফিরে সালিশ ব্যক্তিত্ব ৭/৮ জনকে জুয়েলদের বাড়িতে পাঠালে তাদের বলা হয় জুয়েল বাড়িতে আসেনাই আসার পর বসবো।

২৫ জুন আবারও ইউপি সদস্য ৫০/৬০ জন মুরব্বি সালিশ ব্যক্তিত্ব নিয়ে জুয়েলের বাড়ীতে গেলে তখন জুয়েলের গার্জিয়ানরা জানায় তারা বিচার মানেনা। অথচ তুচ্ছ ঘটনা নিয়ে গ্রাম্য সালিশকারীদের অপেক্ষায় রেখে জুয়েল বাদী হয়ে সিলেট আমলী আদালতে একটি মামলা দায়ের করেন। গোলাপগঞ্জ সি আর মামলা নং-২১৪।

শুধু তাইনা একদিকে মামলা করেছে, অন্যদিকে স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশের মাধ্যমে অপপ্রচার করে মানসম্মানে আঘাত করেছে। সংবাদে মারামারির ঘটনা থেকে ইউপি সদস্যের বিভিন্ন নিষ্পত্তি করা মামলার রেফারেন্স দিয়ে সুনাম নষ্ট করা হয়েছে। অথচ সেই সব মামলা গুলো থেকে তিনি বেকসুর খালাস পেয়েছেন। অপর দিকে ২৬ জুন বিবাদীরা জিসানকে হত্যার উদ্দেশ্য তাহার বাড়িতে গিয়ে ডাকাডাকি করে, তাহার মা কারণ জিজ্ঞাস করলে মহিলার উপর এলোপাতারি আক্রমণ চালিয়ে তাকে মারাত্বক জখম করে, দা দিয়ে মাতায় আঘাত করে রক্তাক্ত করে এবং বাড়িতে ভাংচুর করে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে। তামিম আহমদ নামের লোকটি বখাটে চাঁদাবাজ সন্ত্রাসী, সে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নিয়মিত চাঁদা আদায় করে, এটাই তার পেশা, চাঁদা না পেলে রাস্তা ঘাটে আটকিয়ে মামলার হুমকি দেয়। ঐ এলাকায় কোনো ঠিকাদার বা কন্টাকটর কাজ করতে গেলে তাঁকে চাঁদা না দিলে কাজ করতে পারেনা।

এরপর আবার এই সন্ত্রাসী চক্রটি ২৭ জুন তানজিদের উপর হত্যার উদ্দেশ্য হামলা করে টাকাপয়সা চিনিয়ে নেয়া সব একই সুত্রে গাথা। এতে বুঝা যায় ইউপি সদস্যের নির্বাচনী প্রতিপক্ষের ইন্দনে ও অসৎ পরামর্শে জুয়েল গংরা প্রভাবিত হয়ে গ্রাম্য সালিশ বিচারের আশ্বাস দিয়ে মামলা, হত্যার উদ্দেশ্য হামলা করে টাকা চিনিয়ে নেয় এবং পত্রিকায় অপপ্রচার চালিয়ে সুনাম নষ্ট করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক গোমতী প্রতিদিন
Theme Customized By Shakil IT Park