1. admin@dailygomutipratidin.com : admin :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:১২ অপরাহ্ন
শিরোনাম :
কুমিল্লায় মাদকসহ মাদক কারবারি গ্রেপ্তার করেছে র‍্যাবের ১১ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে পুনরায় নির্বাচিত হলে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুররহমান মোস্তফা মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ সভা সদর দপ্তরের কনফারেন্স হলে অনুষ্ঠিত কুমিল্লায় স্বামীর নির্যাতনে স্ত্রী হত্যার বিচার দাবিতে মানববন্দন পীর যাত্রাপুর উত্তর পশ্চিমপাড়া মরহুম দুধু মিয়া জামে মসজিদ মাঠ প্রাঙ্গনে ওয়াজ ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়েছে কক্সবাজারের অনলাইনে লুডু খেলাকে কেন্দ্র করে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ কুমিল্লার জেলা বুড়িচং উপজেলার ফকির বাজার প্রাথমিক বিদ্যালয়ের  শিক্ষকের বিদায় সংবর্ধনা  শুক্রবার চট্টগ্রামে অধ্যাপক নূরুল ইসলাম হেলালী স্মারক বক্তৃতা বায়েজিদে নিষিদ্ধ অটোরিক্সা থেকে টোকেন বাণিজ্য চাঁদাবাজি করে লক্ষ লক্ষ টাকা কামিয়ে নিচ্ছে সামসু। চট্টগ্রামে বিপুল পরিমাণ মাদক ও গাড়ি সহ মাদককারবারী আটক করেছে র‌্যাব-৭,

চট্টগ্রামে নবাগত কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে মেয়র

  • আপডেট সময় : রবিবার, ৮ জানুয়ারি, ২০২৩
  • ৯ বার পঠিত

গোমতী প্রতিদিন ডেস্ক :

নবাগত কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে মেয়র প্রশিক্ষণ কর্মশালায় অর্জিত জ্ঞান কর্মক্ষেত্রে
সহায়ক ভূমিকা রাখবে

চট্টগ্রাম-০৮ জানুয়ারি’২০২৩খ্রি.চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, চট্টগ্রাম নগরী হচ্ছে ভৌগলিকভাবে দক্ষিণ এশিয়ার মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ নগরী এবং বাংলাদেশের অর্থনীতির কর্ণদ্বার। এই নগরীকে গুরুত্ব দিয়ে বাংলাদেশের উন্নয়ন হচ্ছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার যে সপ্ন দেখিয়েছেন তা বাস্তবায়নে চট্টগ্রাম সিটি কর্পোরেশনেরও গুরুত্বপূর্ণ দায়িত্ব রয়েছে। তিনি বলেন, নবাগত কর্মকর্তাগণ তারুণ্যের উচ্চাস নিয়ে তাদের মেধা, সততা ও শ্রমদিয়ে উন্নতি সাধন করবে এবং প্রশিক্ষণ কর্মশালায় অর্জিত জ্ঞান কর্মক্ষেত্রে সহায়ক ভূমিকা রাখবে বলে জানান। মেয়র বলেন, পুঁথিগত শিক্ষার পাশাপাশি বাস্তব জীবন থেকে শিক্ষা নিতে না পারলে সেই শিক্ষা কোন কাজে আসেনা।

নবাগত কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, বিনয়ী, ভদ্রতা, সততা ও ধৈর্য্যশীল না হলে কাক্সিখত লক্ষে পৌঁছানো সম্ভব হবে না। এই বিষয়গুলোর উপর গরুত্বদিয়ে আগামী দিনে দায়িত্ব পালন করার আহŸান জানান। আজ রবিবার বিকেলে টাইগারপাসস্থ চসিক ভবনের সম্মেলন কক্ষে সদ্য নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের বিষয় ভিত্তিক প্রশিক্ষণ কর্মকশার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সচিব ও ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা খালেদ মাহমুদের সভাপতিত্বে এবং শিক্ষা কর্মকর্তা উজালা রানী চাকমার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন-প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, নবাগত প্রকৌশলী মাহমুদ সাত্তার আমিন, অনিক দাশগুপ্ত। উপস্থিত ছিলেন- ওয়ার্ড কাউন্সিলর হাজী নুরুল হক, গোলাম মোহাম্মদ চৌধুরী, তত্ত¡াবধায়ক প্রকৌশলী আবু ছালেহ, মনিরুল হুদা, ঝুলন কুমার দাশ, আকবর আলী, বিপ্লব দাশ, প্রধান হিসাব রক্ষণ কর্মর্কা হুমায়ুন কবির চৌধুরী সহ বিভাগীয় ও শাখা প্রধানগণ। সভাপতির বক্তব্যে ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা খালেদ মাহমুদ বলেন,

চট্টগ্রাম সিটি কর্পোরেশনে অতীতে নিয়োগপ্রাপ্ত কর্মর্কাদের জন্য কোন প্রশিক্ষণের ব্যবস্থা ছিলনা। সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর একান্ত ইচ্ছায় সদ্য নিয়োগ প্রাপ্তদের প্রশিক্ষণ কর্মশালার ব্যবস্থা করা হয়েছে। এই কর্মশালা থেকে নবাগত কর্মকর্তাগণ প্রাথমিক ধারণা পেয়েছেন। তা কর্মজীবনে সফলতার সিড়ি হিসেবে কাজ করবে। শেষে নবাগত কর্মকর্তাদের ফুল দিয়ে বরণ করা হয়। ক্যাপশন :

১। চসিকের নবাগত কর্মকর্তাদের প্রশিক্ষণ শেষে ফুল দিয়ে বরণ করে নিচ্ছে সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী সংবাদদাতা নবাগত কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে মেয়রপ্রশিক্ষণ কর্মশালায় অর্জিত জ্ঞান কর্মক্ষেত্রে সহায়ক ভূমিকা রাখবেচট্টগ্রাম-০৮ জানুয়ারি’২০২৩খ্রি.চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, চট্টগ্রাম নগরী হচ্ছে ভৌগলিকভাবে দক্ষিণ এশিয়ার মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ নগরী এবং বাংলাদেশের অর্থনীতির কর্ণদ্বার। এই নগরীকে গুরুত্ব দিয়ে বাংলাদেশের উন্নয়ন তারা হচ্ছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার যে সপ্ন দেখিয়েছেন তা বাস্তবায়নে চট্টগ্রাম সিটি কর্পোরেশনেরও গুরুত্বপূর্ণ দায়িত্ব রয়েছে।

তিনি বলেন, নবাগত কর্মকর্তাগণ তারুণ্যের উচ্চাস নিয়ে তাদের মেধা, সততা ও শ্রমদিয়ে উন্নতি সাধন করবে এবং প্রশিক্ষণ কর্মশালায় অর্জিত জ্ঞান কর্মক্ষেত্রে সহায়ক ভূমিকা রাখবে বলে জানান। মেয়র বলেন, পুঁথিগত শিক্ষার পাশাপাশি বাস্তব জীবন থেকে শিক্ষা নিতে না পারলে সেই শিক্ষা কোন কাজে আসেনা। নবাগত কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, বিনয়ী, ভদ্রতা, সততা ও ধৈর্য্যশীল না হলে কাক্সিখত লক্ষে পৌঁছানো সম্ভব হবে না।

এই বিষয়গুলোর উপর গরুত্বদিয়ে আগামী দিনে দায়িত্ব পালন করার আহবান জানান। আজ রবিবার বিকেলে টাইগারপাসস্থ চসিক ভবনের সম্মেলন কক্ষে সদ্য নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের বিষয় ভিত্তিক প্রশিক্ষণ কর্মকশার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সচিব ও ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা খালেদ মাহমুদের সভাপতিত্বে এবং শিক্ষা কর্মকর্তা উজালা রানী চাকমার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন-

প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, নবাগত প্রকৌশলী মাহমুদ সাত্তার আমিন, অনিক দাশগুপ্ত। উপস্থিত ছিলেন- ওয়ার্ড কাউন্সিলর হাজী নুরুল হক, গোলাম মোহাম্মদ চৌধুরী, তত্ত¡াবধায়ক প্রকৌশলী আবু ছালেহ, মনিরুল হুদা, ঝুলন কুমার দাশ, আকবর আলী, বিপ্লব দাশ, প্রধান হিসাব রক্ষণ কর্মর্কা হুমায়ুন কবির চৌধুরী সহ বিভাগীয় ও শাখা প্রধানগণ।

সভাপতির বক্তব্যে ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা খালেদ মাহমুদ বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনে অতীতে নিয়োগপ্রাপ্ত কর্মর্কাদের জন্য কোন প্রশিক্ষণের ব্যবস্থা ছিলনা। সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর একান্ত ইচ্ছায় সদ্য নিয়োগ প্রাপ্তদের প্রশিক্ষণ কর্মশালার ব্যবস্থা করা হয়েছে। এই কর্মশালা থেকে নবাগত কর্মকর্তাগণ প্রাথমিক ধারণা পেয়েছেন। তা কর্মজীবনে সফলতার সিড়ি হিসেবে কাজ করবে। শেষে নবাগত কর্মকর্তাদের ফুল দিয়ে বরণ করা হয়। ক্যাপশন :১। চসিকের নবাগত কর্মকর্তাদের প্রশিক্ষণ শেষে ফুল দিয়ে বরণ করে নিচ্ছে সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী সংবাদদাতা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর