1. admin@dailygomutipratidin.com : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১১:১৮ অপরাহ্ন
শিরোনাম :
কুমিল্লায় মাদক ও ভেজাল খাদ্য পরিবেশনের নির্মুলে উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা সরকারি প্রশাসনের গর্ব চট্টগ্রামে মাদক ব্যবসায় নিয়োজিত করার জন্য অপহরণ: অপহৃত ভিকটিম উদ্ধার করেছে র‌্যাব-৭। বাকলিয়া থানার উদ্যেগে ওপেন হাউস ডে পালিত ২৮ অক্টোবর সদর ইউপিতে মেডিকেল ক্যাম্প করবে বুড়িচং উপজেলা সমিতি গোমস্তাপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত। চট্টগ্রামে স্ত্রী দুই মহিলা মাদক ব্যবসায়ী ৩৭৫২ পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রামে মাদকদ্রব্য সহ মাদক কারবারি গ্রেফতার করেছের‌্যাব-৭, কুমিল্লায় ব্যাংকসহ ৯ দোকানে ভয়াবহ অগ্নিকান্ড;ক্ষয়ক্ষতির পরিমাণ ২০ লক্ষাধিক টাকা সাম্প্রদায়িক গোষ্ঠীর ঠিকানা বঙ্গবন্ধুর বাংলাদেশে হবে না।—বাবর। চট্টগ্রামের চন্দনাইশে অভিযান চালিয়ে মাদক সহ মাদক সহ কারবারি গ্রেফতার করেছে র‌্যাব-৭

চট্টগ্রাম জেলার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

  • আপডেট সময় : রবিবার, ৭ আগস্ট, ২০২২
  • ১৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক

জ্বালানী তেলের অযৌক্তিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাসদ চট্টগ্রাম জেলার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

‘জনগণের দুর্ভোগের কথা বিবেচনা না করে আওয়ামী লীগ সরকার বরাবরের মতো আবারও জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির বোঝা দেশব্যাপী চাপিয়ে দিয়েছে। এই শিক্ষা তারা মুখস্থ করেছে রাতের ভোট চুরি করেই। এই অন্ধকারের সরকারের বিরুদ্ধে জনপ্রতিরোধ গড়ে তোলা তাই এখন সময়ের দাবি।’

শনিবার (৬ আগস্ট) বিকালে নগরীর কাজির দেউড়ি মোড়ে জ্বালানী তেলের অযৌক্তিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন বাসদ চট্টগ্রাম জেলা ইনচার্জ আল কাদেরি জয়।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ চট্টগ্রাম জেলার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ শেষে একটি মিছিল অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মনীষা চক্রবর্তী, বাসদ চট্টগ্রাম জেলার সদস্য মহিন উদ্দিন, আহমদ জসিম ও রায়হান উদ্দিন।

সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববাজারে যখন তেলের দাম নিম্নমূখী প্রবণতায় রয়েছে, তখন তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি কৃষি, শিল্প, পরিবহনসহ সমস্ত ক্ষেত্রে ব্যয় বাড়িয়ে দেবে, আর সাধারণ মানুষের জীবন-জীবিকার সংকট আরও বেশী দুর্বিষহ করে তুলবে। দুর্নীতি ও লুটপাটের বোঝা জনগণের কাঁধে চাপিয়ে দিয়ে দুবৃত্ত তোষণের রাজনীতি চালাচ্ছে আওয়ামী লীগের নেতৃত্বে এই মহাজোটের সরকার।

বক্তারা আরও বলেন, পাহাড় নদীর এই চট্টগ্রামে মানুষ একদিকে জলাবদ্ধতায় ডুবে থাকছে বছরের কিছু সময়। আবার এই চট্টগ্রামে সম্পূর্ণ অযৌক্তিক ভাবে নিজেদের ঋণের বোঝা জনগণের উপর চাপিয়ে দিয়েছে ওয়াসা কতৃপক্ষ, সেটাও জনগণের কোন সিদ্ধান্ত না নিয়েই।

জনগণের সিদ্ধান্তের বাইরে গিয়ে এবং বিরোধী দলের প্রতি দমন নিপীড়ন চালিয়ে অতীতে কোন শাসকই রেহাই পায়নি উল্লেখ্য করে বাসদ নেতারা সরকারকে হুঁশিয়ারি দেন। বক্তারা বাঁচার দাবিতে তেল, সার ও পানি, পরিবহনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে জনগণকে রাজপথে নেমে আসার আহবান জানান।

ছবির ক্যাপশন- জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে বক্তৃতা করছেন বাসদ চট্টগ্রা। জেলার ইনচার্জ আল কাদেরী জয়। বিক্ষোভ সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Daily Gomuti Pratidin
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!