1. admin@dailygomutipratidin.com : admin :
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
কুমিল্লায় মাদক ও ভেজাল খাদ্য পরিবেশনের নির্মুলে উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা সরকারি প্রশাসনের গর্ব চট্টগ্রামে মাদক ব্যবসায় নিয়োজিত করার জন্য অপহরণ: অপহৃত ভিকটিম উদ্ধার করেছে র‌্যাব-৭। বাকলিয়া থানার উদ্যেগে ওপেন হাউস ডে পালিত ২৮ অক্টোবর সদর ইউপিতে মেডিকেল ক্যাম্প করবে বুড়িচং উপজেলা সমিতি গোমস্তাপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত। চট্টগ্রামে স্ত্রী দুই মহিলা মাদক ব্যবসায়ী ৩৭৫২ পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রামে মাদকদ্রব্য সহ মাদক কারবারি গ্রেফতার করেছের‌্যাব-৭, কুমিল্লায় ব্যাংকসহ ৯ দোকানে ভয়াবহ অগ্নিকান্ড;ক্ষয়ক্ষতির পরিমাণ ২০ লক্ষাধিক টাকা সাম্প্রদায়িক গোষ্ঠীর ঠিকানা বঙ্গবন্ধুর বাংলাদেশে হবে না।—বাবর। চট্টগ্রামের চন্দনাইশে অভিযান চালিয়ে মাদক সহ মাদক সহ কারবারি গ্রেফতার করেছে র‌্যাব-৭

চট্টলবন্ধু এস এম জামাল উদ্দিনের ১৩তম মৃত্যুবার্ষিকীর স্মরণসভা।

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ১৬ বার পঠিত

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামের উন্নয়নে আপোষহীন নেতা ছিলেন
চট্টলবন্ধু এস এম জামাল উদ্দিন

চট্টগ্রামের উন্নয়ন আন্দোলনের অগ্রসেনানী ও আপোষহীন নেতা ছিলেন চট্টলবন্ধু এস এম জামাল উদ্দিন। তার নেতৃত্বে গড়ে উঠা বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির আন্দোলন সংগ্রামের ফসল আজকের দৃশ্যমান চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রাম ভেটেরিনারী এন্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডসহ বহু স্থাপনা ও প্রতিষ্ঠান।

বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিতপ্রাণ ও চট্টগ্রাম উন্নয়নে আপোষহীন এস এম জামাল উদ্দিন আজীবন চট্টগ্রামের মানুষের মাঝে চিরস্মরণীয় ও বরণীয় হয়ে থাকবেন। মরহুম জননেতা এস এম জামাল উদ্দিনের ১৩তম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় বক্তারা উপরোক্ত মন্তব্য করেন।
জাতীয় স্বেচ্ছাসেবী সংগঠন ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের উদ্যোগে বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিত সৈনিক।

তৎকালীন চট্টগ্রামের বাকশালের অন্যতম সদস্য ও চট্টল উন্নয়ন সংগঠক চট্টলবন্ধু এস এম জামাল উদ্দিনের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা গতকাল ১৮ জুলাই সোমবার বিকাল ৫টায় নগরীর মোমিন রোডস্থ কার্যালয়ে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের এস্টেট অফিসার মো. জসিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন রাউজান উপজেলা আওয়ামী লীগের প্রাক্তন মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কিরণ লাল আচার্য। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম লোকসংগীত শিল্পী গোষ্ঠীর সভাপতি শেখ নজরুল ইসলাম মাহমুদ, ৪১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. মাইনুল ইসলাম, চট্টগ্রাম মহানগর সড়ক পরিবহন লীগের সাধারণ সম্পাদক মো. কালিম শেখ, বঙ্গবন্ধু প্রজন্মলীগ চট্টগ্রাম মহানগরের সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ এমরান, বিশিষ্ট সাংবাদিক ও সংগঠক ইমরান সোহেল, বিশিষ্ট নৃত্যশিল্পী ও নৃত্যপরিচালক শিউলি মজুমদার।

সভায় বক্তারা আরো বলেন, ’৭৫ পরবর্তী আওয়ামী লীগের দুঃসময়ে এস এম জামাল উদ্দিন ছিলেন আওয়ামী লীগের সাহসী সৈনিকের ভূমিকায়। তৎকালীন ক্ষমতাসীনদের রক্তচক্ষুকে উপেক্ষা করে তার মোমিন রোডস্থ স্থাপনার নামকরণ করেন বঙ্গবন্ধু ভবন। এটি তখনকার সময়ে আওয়ামীপ্রেমীদের মধ্যে এবং বঙ্গবন্ধুহত্যার প্রতিবাদে বীরত্বপূর্ণ নিদর্শন।

সংগঠনের সাধারণ সম্পাদক স ম জিয়াউর রহমানের স্বাগত বক্তব্য ও সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন সংগঠনের সমাজকল্যাণ সম্পাদক মো. হাসান মুরাদ, নৃত্য বিষয়ক সম্পাদক মোহাম্মদ হোসেন মধু, ক্রীড়া বিষয়ক সম্পাদক বায়েজিদ ফরায়েজী, সংগঠনের সদস্য শিল্পী শিউলি আকতার, সমীরন পাল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Daily Gomuti Pratidin
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!