1. admin@dailygomutipratidin.com : admin :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১০:১৬ অপরাহ্ন
শিরোনাম :
কুমিল্লায় মাদকসহ মাদক কারবারি গ্রেপ্তার করেছে র‍্যাবের ১১ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে পুনরায় নির্বাচিত হলে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুররহমান মোস্তফা মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ সভা সদর দপ্তরের কনফারেন্স হলে অনুষ্ঠিত কুমিল্লায় স্বামীর নির্যাতনে স্ত্রী হত্যার বিচার দাবিতে মানববন্দন পীর যাত্রাপুর উত্তর পশ্চিমপাড়া মরহুম দুধু মিয়া জামে মসজিদ মাঠ প্রাঙ্গনে ওয়াজ ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়েছে কক্সবাজারের অনলাইনে লুডু খেলাকে কেন্দ্র করে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ কুমিল্লার জেলা বুড়িচং উপজেলার ফকির বাজার প্রাথমিক বিদ্যালয়ের  শিক্ষকের বিদায় সংবর্ধনা  শুক্রবার চট্টগ্রামে অধ্যাপক নূরুল ইসলাম হেলালী স্মারক বক্তৃতা বায়েজিদে নিষিদ্ধ অটোরিক্সা থেকে টোকেন বাণিজ্য চাঁদাবাজি করে লক্ষ লক্ষ টাকা কামিয়ে নিচ্ছে সামসু। চট্টগ্রামে বিপুল পরিমাণ মাদক ও গাড়ি সহ মাদককারবারী আটক করেছে র‌্যাব-৭,

পাইকগাছা ২০ নং খড়িয়া খালপার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী-কাম-প্রহরীর নবায়ন করা খমতা কার প্রধান শিক্ষক নাকি সভাপতির

  • আপডেট সময় : শুক্রবার, ৬ জানুয়ারি, ২০২৩
  • ৮ বার পঠিত

মোঃ জিয়াউদ্দীন নায়েব:

খুলনা পাইকগাছা ২০ নং খড়িয়া খালপার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী-কাম-প্রহরী পদে ৩ বছরের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হলেও হয়নি কোনো নতুন চুক্তি। জানা যায় ২০ নং খড়িয়া খালপার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অর্থ বিভাগ,অর্থ মন্ত্রণালয়ের পত্র সংখ্যা।

নং-০৭.১৫৩.০১৫.০৩.০০.১.২০২১-৪৫৫ তারিখ ২৫/০৬/২০১২ মোতাবেক এবং দপ্তরী-কাম-প্রহরী নিয়োগ অনুমোদনকারী কতৃপক্ষের কতৃক নিয়োগ অনুমোদন ক্রমে ০১/০৮/২০১৭ তারিখে ৫৮৬ নং স্মারকে পত্র মূলে খড়িয়া গ্রামের নজরুল ইসলামের পুত্র কামাল হোসাইনের ৩ বছরের জন্য দপ্তরী-কাম-প্রহরী চুক্তিভিত্তিক নিয়োগ পান ।

চুক্তিভিত্তিক নিয়োগে ( গ ) এ স্পষ্ট উল্লেখ করা আছে যে এই চুক্তি পত্রের মেয়াদ শেষে অব্যহতি পত্র হিসেবে গণ্য হ‌ইবে । কিন্তু কামাল হোসাইন এখনো বহল তোবিয়াতে ৩ বছরের চুক্তির বাহিরে ২০ নং খড়িয়া খালপার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী-কাম-প্রহরী হিসাবে রয়েগেছেন। এদিকে কামাল হোসাইনের বিরুদ্ধে একাধিক অভিযোগ পাওয়া গেছে যেমন পাইকগাছা থানায় দুটি জিডি হয়েছে একটি খড়িয়া গ্রামের মফিজুল সানা জিডি করেন যাহার নং ১২৪১/১৯ ইং আর একটি অত্র বিদ্যালয়ের সভাপতি বাকি বিল্লাহ আজাদী জিডি করেন যাহার নং ১৪৪০/২২ ইং।

এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বলছেন যে কামাল হোসাইন এলাকায় প্রভাবশালী হ‌ওয়ায় বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ও শিক্ষা অফিসারকে মেনেজ করে এখনো অত্র বিদ্যালয়ে দপ্তরী-কাম-প্রহরী বহাল তবিয়তে আছেন কামাল হোসাইন। এলাকার একাধিক ব্যক্তি বলেন কামাল হোসাইন অধিকাংশ সময় বিদ্যালয়ে না থেকে প্রতিবন্ধী ভাতা প্রাপ্ত মইমেনুলকে দিয়ে কাজ করান কামাল হোসাইন। আর মনোনীত শিক্ষকদের বাইরে অন্য শিক্ষকদের সাথে সব সময় খারাপ আচরণ করেন কামাল হোসাইন।

দপ্তরী-কাম-প্রহরীর বিষয়ে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি বলেন আমি নবায়ন করেদিয়েছি আমার খমতা আছে নবায়ন করার খমতা আছে। কতো সালে নবায়ন করা হয়েছে জানতে চাইলে প্রধান শিক্ষক বলেন ২০২০ সাথে। নবায়ন করার বিষয়ে বিদ্যালয়ের সভাপতির কাছে জানতে চাইলে তিনি বলেন চুক্তির বাহিরে কামাল হোসাইন কি হিসেবে কাজ করছেন বিদ্যালয়ে আমার জানা নাই ২০২০ সালে নবায়ন করার কথা জানতে চাইলে তিনি বলেন আমার জানা নেই যে ২০২০ সালে নবায়ন করা হয়েছে।

তবে আমি কামাল হোসাইনের বিষয়ে একাধিক বার মৌখিক ভাবে আমি প্রধান শিক্ষক ও উপজেলা শিক্ষা অফিসারদের জানালেও কোনো লাভ হয়নি। দপ্তরী-কাম-প্রহরীর কামাল হোসাইনের নবায়নের এবিষয়ে পাইকগাছা উপজেলা শিক্ষা অফিসারের কাছে জানতে চাইলে তিনি বলেন এখনি কিছু বলতে পারছিনা পরিপত্র না দেখে কোনো মন্তব্য করতে চাই না পরবর্তীতে কাগজ পত্র দেখে বলা যাবে আমি যতো দুর মনে হয় একটা মামলা আছে নিয়োগের বিষয়ে।

প্রধান শিক্ষক নবায়ন করতে পারে কিনা জানতে চাইলে শিক্ষা অফিসার বলেন আমার জানা মতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নবায়ন করার খমতা রাখেন তারপরও পরিপত্রটা দেখতে হবে আমি পাইকগাছায় ২০১৮ সালে এসেছি তাই সব কিছু জেনে উঠতে পারিনি এখান কার বিষয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর