1. admin@dailygomutipratidin.com : admin :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৬:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
কুমিল্লায় মাদকসহ মাদক কারবারি গ্রেপ্তার করেছে র‍্যাবের ১১ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে পুনরায় নির্বাচিত হলে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুররহমান মোস্তফা মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ সভা সদর দপ্তরের কনফারেন্স হলে অনুষ্ঠিত কুমিল্লায় স্বামীর নির্যাতনে স্ত্রী হত্যার বিচার দাবিতে মানববন্দন পীর যাত্রাপুর উত্তর পশ্চিমপাড়া মরহুম দুধু মিয়া জামে মসজিদ মাঠ প্রাঙ্গনে ওয়াজ ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়েছে কক্সবাজারের অনলাইনে লুডু খেলাকে কেন্দ্র করে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ কুমিল্লার জেলা বুড়িচং উপজেলার ফকির বাজার প্রাথমিক বিদ্যালয়ের  শিক্ষকের বিদায় সংবর্ধনা  শুক্রবার চট্টগ্রামে অধ্যাপক নূরুল ইসলাম হেলালী স্মারক বক্তৃতা বায়েজিদে নিষিদ্ধ অটোরিক্সা থেকে টোকেন বাণিজ্য চাঁদাবাজি করে লক্ষ লক্ষ টাকা কামিয়ে নিচ্ছে সামসু। চট্টগ্রামে বিপুল পরিমাণ মাদক ও গাড়ি সহ মাদককারবারী আটক করেছে র‌্যাব-৭,

বিচারের বাণী নীরবে নিভৃতে কাঁদে।

  • আপডেট সময় : রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ৩৬ বার পঠিত

চট্টগ্রাম ব্যুরো।

১২ বছরেও খোঁজ মিলেনি সাবেক ছাত্রলীগ নেতা ইউপি চেয়ারম্যান আবু জাফরের রাউজান উপজেলা (দক্ষিন) ছাত্রলীগের সাবেক সভাপতি ও ১৪ নং বাগোয়ান ইউনিয়নের দুই বারে’র নির্বাচিত চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ আবু জাফরের নিখোঁজ হওয়ার ১২ বছর পার হলো। এখনো খোঁজ মেলেনি তার। 

রাউজানসহ উত্তর চট্টগ্রাম ও নগরের রাজপথ কাঁপানো এক সময়কার তুখোড় ছাত্রনেতা ছিলেন জাফর চেয়ারম্যান। ওয়ান ইলেভেনের সময় কঠিন পরিস্থিতিতে রাজপথ দাপিয়ে বেড়ানো সাবেক ছাত্রলীগ নেতা জাফর। যার ডাকে সাড়া দিয়ে উত্তর চট্টগ্রামের অনেকে জীবনের মায়া ত্যাগ করে রাজপথে সরব ছিলেন । রাজপথ কাঁপানো সেই বলিষ্ঠ কন্ঠস্বর আবু জাফর এখন নিঃস্তব্ধতার আড়ালে চলে গিয়েছেন। তার স্বজন ও কর্মীদের ভাষ্যমতে সৈয়দ মোহাম্মদ আবু জাফরের অল্প সময়ে বিপুল জনপ্রিয়তা তার গুমের অন্যতম কারন হয়ে দাড়িয়েছে। এই তরুন রাজনীতিবিদের জনপ্রিয়তায় অন্য দলের নেতা-কর্মীরা রাউজানে অনেকটাই কোনঠাসা হয়ে পড়েছিল । এতে সে অল্প সময়েই জাফর অনেকেরই পথের কাটা হয়ে দাড়িয়েছিল।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, ১২ বছর আগে ২০১০ সালের ২৭ ই মার্চ সকাল ১১টার দিকে বন্দর নগরীর ওমরগনি এম ই এস কলেজ সম্মূখস্ত ভূইয়া গলি হতে সাদা রঙের একটি মাইক্রোবাসে অজ্ঞাত কিছু লোকজন হঠাৎ তাঁকে তুলে নিয়ে যায়। এরপর থেকে নিখোঁজের তালিকায় আজো সৈয়দ মোহাম্মদ আবু জাফর।

 

র‌্যাব উর্দ্বতন কর্মকর্তা লেফটেন্যান্ট জেনারেল হাসিনুর রহমানের একটি অডিও রেকর্ডের মাধ্যমে জানা যায়, রাউজানের একজন এমপির নির্দেশে তৎকালীন র‌্যাব এর উইং কমান্ডার, বর্তমান এনটিএমসির মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল জিয়াউল আহসান ঢাকায় বসে জাফর চেয়ারম্যানকে গুম করে অন্যত্র সরিয়ে দিয়েছে। হাসিনুর বলেন, ওই এমপি দায়িত্বটি প্রথমে আমার উপর অর্পণ করেছিল, আমি তার প্রস্তাব সরাসরি প্রত্যাখান করি। জবাবে তিনি বলেন, রাজনৈতিক হত্যাকান্ড আমি সমর্থন করিনা। হাসিনুর আরও বলেন, এদেশের এমপি-মন্ত্রী, নেতারা অনেকাংশেই খারাপ। তারা সবসময় নিজেদের স্বার্থ রক্ষায় প্রতিপক্ষকে বলির পাঠা বানায়। ভিকটিমের স্বজন ও শুভাকাঙ্খীদের অভিযোগ, র‌্যাব, পুলিশসহ তৎকালীন প্রশাসনের সকলের কাছে আকুতি মিনতি করেও কোনো প্রতিকার পাওয়া যায়নি। স্বজনদের দাবী, বিলম্বে হলেও জাফর চেয়ারম্যানকে ফিরে পেতে প্রয়োজনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বারস্থ হব। এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করা হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর