1. admin@dailygomutipratidin.com : admin :
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১১:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
সিলেটের খাদিম পাড়ায় বেপরোয়া ভুমি দস্যু সরকারি জমি বেচাকেনা রমরমা ব্যবসা , আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় দোয়া মাহফিল অনুঠিত চট্টগ্রামে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। চট্টগ্রামের বহুল আলোচিত কর্নফূলী টার্নেলের সমাপ্তির ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেনাপোল আমড়াখালী এলাকায় ৯ টি স্বর্ণের বার উদ্ধার জঙ্গল সলিমপু’রে চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি মোঃ ওসমান গনি। আবারও সড়ক দূর্ঘটনায় জ্বরেগেল একটি তাজা প্রান। কুমিল্লায় বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত। কুমিল্লা বিভাগীয় সমাবেশের মাঠ পর্যবেক্ষণ করলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কুমিল্লায় খালি মাঠদিয়ে দিলাম অশান্তী করবেন না, বললেন এম পি বাহার

শুভ্রতার এপ্রোন পরিহিত ওষুধ বিশেষজ্ঞ খ্যাত ফার্মাসিস্টদের ফার্মা ফেস্ট-২০২২ খাইআবিতে অনুষ্ঠিত

  • আপডেট সময় : শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২
  • ১৬ বার পঠিত

মোরসালিন মারুফ

২০১২ সালে যমুনার কোল ঘেষে গ্রামীণ পরিবেশে প্রতিষ্ঠিত হওয়ার মাত্র একবছর পরেই ফার্মেসি বিভাগের যাত্রা শুরু হয় খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ে। সূচনালগ্ন থেকেই এই বিভাগ সফলতার সাথে একাডেমিক কার্যক্রম পরিচালনার পাশাপাশি একাধিক কো-কারিকুলার কার্যক্রমও অত্যন্ত আনন্দমুখর পরিবেশে ও শিক্ষার্থীবান্ধব পরিবেশে পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় দীর্ঘ করোনা মহামারীর এক ক্রান্তিলগ্ন অতিবাহিত করার পর তারা স্বাস্থ্যবিধি মেনে স্বশরীরে আয়োজন করে ফার্মা ফেস্ট-২০২২ এর।

এতে ফর্মাল অনুষ্ঠানের পাশাপাশি মনোমুগ্ধকর সাংস্কৃতিক বৈকালেরও আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য সচিব প্রফেসর ডা. রুবাইয়াত ফারজানা হোসেন।এছাড়াও উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হোসেন রেজা। উপস্থিত ছিলেন ট্রেজারার আহসানউল্লাহ হাবিব, রেজিস্ট্রার মিজানুর রহমান, ফার্মেসি বিভাগের বিভাগ প্রধান ড. ফজলে রাব্বি শাকিল আহমেদ সহ অন্যান্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও বিভাগের ছাত্র-ছাত্রীরা।

উক্ত অনুষ্ঠানে ফার্মেসি বিভাগের জমকালো আয়োজন দেখে ফার্মেসি বিভাগের প্রশংসা করেন প্রফেসর ডা. রুবাইয়াত ফারজানা হোসেন। তিনি বলেন, “খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা দেশ-বিদেশের নানা প্রতিষ্ঠানে অত্যন্ত দক্ষতার সাথে কাজ করে তাদের সুনাম অক্ষুণ্ণ রেখেছে। এই ধারাবাহিক সাফল্য ভবিষ্যতেও বজায় রাখার আশাবাদ ব্যক্ত করেন তিনি।” বিশেষ অতিথির ভাষণে বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হোসেন রেজা বলেন,”ফার্মেসি এমন একটি বিভাগ যারা একমাত্র স্বতন্ত্রভাবে বরাবরের ন্যায় প্রতিটি কাজে অত্যন্ত কর্মদক্ষতার সাথে অংশ নিয়ে কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছে। ফার্মা ফেস্ট-২০২২ তারই একটি অংশ। আমার মনে পড়ে, করোনা দূর্যোগকালীন সময়েও তারা বিভাগের পক্ষ হতে এমন আয়োজন অনলাইনের বরাত দিয়ে হলেও করেছিলো। তারই ধারাবাহিকতায় এবারের এ আয়োজনও তারা অত্যন্ত সফলতার সাথে ও সুন্দরভাবে করতে পেরেছে। তাদের এমন উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে, ইনশাআল্লাহ।”

অতিথির বক্তব্যে বায়োমেডিকেল সাইন্সের ডিন ডা. আব্দুল্লাহ আক্তার আহমেদ বলেন,” ফার্মেসি বিভাগের শিক্ষার্থী ও শিক্ষকগণ অত্যন্ত সহজ-সরল ও প্রাণোচ্ছল। তাদের এ সকল কর্মকান্ডে আমি আনন্দিত ও পুলকিত।”

উক্ত অনুষ্ঠানে সভাপতি ও ফার্মেসি বিভাগের বিভাগ প্রধান ড. ফজলে রাব্বি শাকিল আহমেদ বলেন,” ছাত্ররাই আমার বড্ড আপন। তাদের অক্লান্ত পরিশ্রমে ও আমার সহকর্মী শিক্ষকদের দিনরাত এককরা পরিশ্রমে এমন একটি জমকালো অনুষ্ঠানের আয়োজন করতে সক্ষম হয়েছি। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের পুঁথিগত বিদ্যা অর্জনের পাশাপাশি এমন কো-কারিকুলার অ্যাকটিভিটিসে অংশগ্রহনের জন্য ব্যাপক উৎসাহ প্রদান করেন তিনি।

উল্লেখ্য যে, খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়ে ফার্মেসি বিভাগের বিভাগীয় প্রধান ড. ফজলে রাব্বি শাকিল আহমেদের দায়িত্ব গ্রহণের পর থেকেই তার দূরদর্শী দায়িত্বে ও কঠোর সময়নিষ্ঠা একই সাথে সকলের সাথে বন্ধুসুলভ আত্মিক ব্যবহারে তিনি ফার্মেসি বিভাগকে প্রতিনিয়ত এগিয়ে নিয়ে যাচ্ছেন উন্নতির উচ্চশিখরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Daily Gomuti Pratidin
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!