1. admin@dailygomutipratidin.com : admin :
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ১১:২৬ অপরাহ্ন
শিরোনাম :
কুমিল্লায় মাদকসহ মাদক কারবারি গ্রেপ্তার করেছে র‍্যাবের ১১ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে পুনরায় নির্বাচিত হলে জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুররহমান মোস্তফা মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ সভা সদর দপ্তরের কনফারেন্স হলে অনুষ্ঠিত কুমিল্লায় স্বামীর নির্যাতনে স্ত্রী হত্যার বিচার দাবিতে মানববন্দন পীর যাত্রাপুর উত্তর পশ্চিমপাড়া মরহুম দুধু মিয়া জামে মসজিদ মাঠ প্রাঙ্গনে ওয়াজ ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়েছে কক্সবাজারের অনলাইনে লুডু খেলাকে কেন্দ্র করে হত্যা মামলার আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ কুমিল্লার জেলা বুড়িচং উপজেলার ফকির বাজার প্রাথমিক বিদ্যালয়ের  শিক্ষকের বিদায় সংবর্ধনা  শুক্রবার চট্টগ্রামে অধ্যাপক নূরুল ইসলাম হেলালী স্মারক বক্তৃতা বায়েজিদে নিষিদ্ধ অটোরিক্সা থেকে টোকেন বাণিজ্য চাঁদাবাজি করে লক্ষ লক্ষ টাকা কামিয়ে নিচ্ছে সামসু। চট্টগ্রামে বিপুল পরিমাণ মাদক ও গাড়ি সহ মাদককারবারী আটক করেছে র‌্যাব-৭,

জন্ম নিবন্ধন, এন আই ডি, পাসপোর্ট,সহ কতৃপক্ষের ভুলে বাহক দিশেহারা যেন দেখার কেউ নেই।

  • আপডেট সময় : রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৪০ বার পঠিত

বাংলাদেশের জন্ম নিবন্ধন, এন আই ডি, পাসপোর্ট,সহ কতৃপক্ষের ভুলে বাহক দিশেহারা যেন দেখার কেউ নেই।

দেশের নাগরিকের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় কার্ড এখন জাতীয় পরিচয়পত্র। পাসপোর্ট করা থেকে শুরু করে বিদেশ ভ্রমণ, সরকারি অফিসের সকল কাজ, ব্যাংক, বীমা-আর্থিক প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠানসহ সবখানেই জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।

শুধু তাই নয় এনআইডিতে সামান্য ভুল হলে তা গ্রহণ করা হচ্ছে না। এতো গুরুত্বপূর্ণ এই কার্ডে ভুল থাকার কারণে প্রতিনিয়তই বাহককে নানা ভোগান্তিতে পড়তে হচ্ছে। আর এই ভুল সংশোধন করতে সাধারণ মানুষকে হতে হচ্ছে নানান হয়রানি। মাসের পর মাস ঘুরেও ভুল সংশোধন করা যাচ্ছে না। এতে সাধারণ মানুষের সময় ও অর্থ নষ্ট হচ্ছে।

দুর্ভোগ ঠেকাতে ইসির এনআইডি অনুবিভাগের পরিচালক (অপারেশন্স) মো. শাহেদুন্নবী চৌধুরী এ-সংক্রান্ত নির্দেশনা দেশের সব আঞ্চলিক, জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের পাঠিয়ে দেয়া হয়েছে। এতে এনআইডি সেবা তরান্বিত করে নাগরিকদের ভোগান্তি কমাতে মাঠপর্যায়ে ১২টি নির্দেশনা দেয়া হয়েছে কিন্তু কোনো কাজই হচ্ছে না। কারণ একজন ব্যক্তি ভুক্তভোগী মোহাম্মদ সোহেল, পিতা-মোহাম্মদ হোসেন মিয়া, মাতা – ফিরোজা বেগম, বলেন আমার এন আই ডি কার্ডের বাংলা নাম ঠিকাছে কিন্তু ইংরেজি নামের লিখেছেন MOMAMMED SOHEl জন্ম তারিখ – ০১-০১-১৯৯৪ইং বাকি সব ঠিকাছে তার পর ও গুরতে গুরতে দিশেহারা আমি।

কিন্তু পাসপোর্ট, কুমিল্লা পাসপোর্টে অফিস থেকে করা পাসপোর্টে ভুল করেছে জন্ম তারিখ কিন্তু সংশোধন করতে গেলে কতৃপক্ষ বলেন কোর্ট এভিট এভিট করতে করে আনতে হবে তাহলে সংশোধন করে দেবে বলে আস্ত করেন কতৃপক্ষ। কিন্তু কোর্টে গেলে এডভোকেট বলেন এন আই ডি সংশোধন করে আনতে হবে কিন্তু ভুক্তভোগীদের যেন ভোগান্তি শেষ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর