1. admin@dailygomutipratidin.com : admin :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৯:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
চট্টগ্রামে ধর্ষণ মামলার পলাতক আসামী জালালউদ্দিন (৩২)কে গ্রেফতার করেছে র‌্যাব-৭ পিরোজপুরের মাদক সহ এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব ৮ সাম্প্রদায়িকতাকে দূরে ঠেলে দিয়ে একসাথে কাজ করতে হবে – ব্যারিস্টার এস এম কফিল উদ্দিন প্রধানমন্ত্রী এই দেশকে ধর্মনিরপেক্ষ হিসাবে রক্ষা ও প্রতিষ্ঠিত করে যাবেন বললেন : আইনমন্ত্রী কসবা উপজেলা যুবদল সদস্য সচিবের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ। বুড়িচংয়ে সিটি ব্যাংকের এজেন্ট মোহন মিয়ার বিরুদ্ধে গ্রাহকের অর্থ আত্মসাতের অভিযোগ চট্টগ্রাম জেলা প্রশাসকের বিরুদ্ধে ষড়যন্ত্র, মুনিরীয়া যুব তবলীগ কমিটির তীব্র প্রতিবাদ। বঙ্গবন্ধু এই দেশ স্বাধীন করেছেন অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতে–হেলাল আকবর চৌধুরী বাবর কুমিল্লায় মাদক ও ভেজাল খাদ্য পরিবেশনের নির্মুলে উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা সরকারি প্রশাসনের গর্ব চট্টগ্রামে মাদক ব্যবসায় নিয়োজিত করার জন্য অপহরণ: অপহৃত ভিকটিম উদ্ধার করেছে র‌্যাব-৭।

চাঁদপুরে প্রচুর ইলিশ থাকলে ও দাম নাগালের বাহিরে।

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৪ মে, ২০২২
  • ১৯ বার পঠিত

চাঁদপুর জেলা প্রতিনিধি :

জাটকা রক্ষার নিষেধাজ্ঞা শেষে মে মাসের দুই সপ্তাহ অতিবাহিত হলেও চাঁদপুরের পদ্মা-মেঘনায় ইলিশের পাওয়া যাচ্ছে খুবই কম। তাই দাম বেশি।

স্থানীয় বাজারে ইলিশ নিয়ে ব্যবসায়ীরা বসে থাকলেও ক্রেতা নেই। ইলিশের চড়া দাম শুনে ক্রেতারা অন্য মাছ নিয়ে বাড়ি ফিরছেন।

সোমবার (১৬ মে) শহরের সবচেয়ে বড় পাইকারি বাজার পালবাজার ও নতুন বাজারে এমন দৃশ্য চোখে পড়ে।

পালবাজারের খুচরা ইলিশ বিক্রেতা খলিল গাজী বলেন দৈনিক গোমতী প্রতিদিনকে , হরিণা ফেরিঘাট থেকে কয়েক হালি ইলিশ নিয়ে এসে বিক্রির জন্য বসে আছি। ক্রেতারা দাম শুনে চলে যায়। ২৫০ গ্রাম সাইজের রূপালি ইলিশের কেজি হাজার টাকা। সাধারণত এই ধরনের ছোট সাইজের ইলিশের কেজি সর্বোচ্চ ৩৫০ টাকা হয়। কয়েকগুন দাম বেশি হওয়ায় দাম শুনেই চলে যাচ্ছেন ক্রেতারা।

নুরে আলম নামে একজন ক্রেতা বলেন, ছোট সাইজের ইলিশের কেজি হাজার টাকা শুনে আর দরদাম করিনা। অন্য মাছ নিয়ে যাব।

নতুন বাজারের একাধিক খুচরা ইলিশ বিক্রেতারও একই অবস্থা। তাদের সামনেও ক্রেতা নেই। তাদের সঙ্গে আলাপ হলে জানান, মেঘনায় ইলিশের আমদানি খুবই কম। রূপালি ইলিশের চাহিদা বেশি। বেশি দামে ক্রয় করে কম দামে বিক্রি করাত সম্ভব না। যাদের চাহিদা আছে তারা বেশি দাম হলেও ক্রয় করেন। তবে ইলিশের এমন চড়া দাম আগে খুব কমই দেখা গেছে।

চাঁদপুর বড় স্টেশন মাছঘাটের ব্যবসায়ী ওমর ফারুক বলেন, স্থানীয় রূপালি ইলিশের আমদানি খুবই কম। প্রতিদিন গড়ে ২০ থেকে ২৫ কেজি পাওয়া যায়।

বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট চাঁদপুরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মো. হারুনর রশিদ বলেন, এখন ইলিশের মৌসুম না হওয়ায় জেলেদের জালে ধরা পড়ছে কম। আগামী জুলাই-আগস্টে বৃষ্টি বাড়লে নদীতে ইলিশের আনাগোনা বেড়ে যাবে। তখন জেলেদের জালে ইলিশ ধরা পড়বে। সেপ্টেম্বর-অক্টোবরে প্রচুর পরিমাণে ইলিশ পাওয়া যাবে বলে আশা

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Daily Gomuti Pratidin
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!